Khoborerchokh logo

কুষ্টিয়ায় সাংবাদিকের উপর হামলা ,থানায় অভিযোগ । 231 0

Khoborerchokh logo

ছবি,গুরুতর আহত সাংবাদিক আব্দুল আলিম

কুষ্টিয়াপ্রতিনিধি,ওয়াহিদুজ্জামানঅর্ক
    একজন সাংবাদিকের উপর হামলা চালানোর তীব্র নিন্দা জানিয়েছেন দৈনিক লালন ভূমির সম্পাদক রফিকুল ইসলাম। তিনি বলেন, বৈশ্বিক করোনা ভাইরাসের সময় সাংবাদিকরা নিজের জীবন উৎসর্গ করে বিভিন্ন তথ্য সংগ্রহ করে দেশ জাতির হয়ে কাজ করছে। এমন সময় এই হামলা একটা ন্যাক্করজনক ঘটনা। পূর্ব শত্রুতার জের ধরে গত সোমবার দুপুর বারোটার সময় একদল সন্ত্রাসীরা কুষ্টিয়া শহরের মঙ্গলবাড়িয়া বাঁধ সংলগ্ন এলাকায় মসজিদের সম্মুখে দেশীয় অস্ত্র হাসুয়া, রামদা, বেকি ও হকিস্টিক নিয়ে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সাংবাদিক আব্দুল আলীমের উপর হামলা চালায়। তাদের এই ন্যাক্কারজনক হামলার বিষয়ে মঙ্গলবাড়ী এলাকার আবুল কালাম আজাদ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় গত সোমবার রাতেই পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
বাদীর লিখিত এজাহার সূত্রে জানা যায়, সাংবাদিক আব্দুল আলিম সোমবার দুপুর ১২ ঘটিকার সময় মঙ্গলবাড়িয়া বাঁধ সংলগ্ন এলাকায় মসজিদের সামনে একা দাঁড়িয়ে ছিলেন এমতাবস্থায় উক্ত এলাকারই এক নম্বর আসামি রমজানের নেতৃত্বে রাকিবুল ইসলাম রাকিব, আলামিন হোসেন, সালাউদ্দিন ও জীবন তার ওপর ঐসকল দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপাতে থাকে। ওই সময় তার আত্মচিৎকারে শিশির ও অসিম ঠেকাতে গেলে তাদের উপরও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে।
আব্দুল আলিম প্রাণরক্ষার ভয়ে মোড়ের উপর অবস্থিত কেসমত দোকানদারের কাছে গেলে উক্ত দোকানদার সন্ত্রাসীদের ঠেকাতে গেলে সন্ত্রাসীরা তার দোকানের ভিতরে ঢুকে ক্যাশ বাক্সে রক্ষিত ১৭ হাজার টাকা নিয়ে নেয় এবং ওই দোকানদারের স্ত্রী নাজমা খাতুন তাদেরকে আটকাতে গেলে তার গলায় থাকা স্বর্ণের চেইন যার মূল্য ৩৫ হাজার টাকা ওটাও ছিনিয়ে নেয় ঐ সকল সন্ত্রাসীরা। তাদের সকলের চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে ঐ সকল সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এলাকাবাসী তাৎক্ষণিকভাবে আহত সাংবাদিক আব্দুল আলীম শিশির ও অসীম কে দ্রুত রিক্সাযোগে কুষ্টিয়া সদর হাসপাতাল ভর্তি করেন। আব্দুল আলিম বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।
উক্ত ঘটনার পর থেকে বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে যেকোনো মুহূর্তে আরো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী এ কারণে এলাকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কুষ্টিয়া মডেল থানার ইনচার্জের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা গ্রহণ করা হয়েছে যার নম্বর ১৩-১৮/০৫/২০২০। পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে উক্ত পাঁচজন সন্ত্রাসীদের বিরুদ্ধে ইতিপূর্বে একাধিক মামলা রয়েছে। ঐ সকল সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি জানিয়েছেন সাংবাদিক মহল ও সুশীল সমাজ।


সম্পাদকঃ আলমগীর কবীর, ব্যাবস্থাপনা সম্পাদকঃ মনিরুজ্জামান। উপদেষ্টা সম্পাদক পরিষদঃ শাহিন বাবু । অস্থায়ী কার্যালয়ঃ নাওজোড়, বাসন, গাজীপুর মেট্রো পলিটন, গাজীপুর।
যোগাযোগঃ ০১৭১১৪২১৪৫১, ০১৯১১৮৮৯০৯৩, ই-মেইলঃ khoborersomoy24@gmail.com, web: www.khoborersomoy.com